Search

Thursday, 25 July 2019

জ্ঞানেশ্বরের জীবনী

মহারাষ্ট্রের মূল্যবান রত্ন! Maharastrakesanskrtika বসবাস, ভুত ছাড়া paramarthika জোন ‘এবং santajnanes অতিপ্রাকৃত চরিত্র না হয়ে bhavisyatiaisa তুলনাহীন vyavitamatva! প্রায় সব শেষ 725 varsanse maharastraki pidhiyonke এর সমাজ সকল গুটিকা লোগো একটি দৃঢ় বিশ্বাসের apanemanamandirame ফর্ম vyaktimatvako স্থাপন করা হয়; এবং জুরশাহমান সর্বদা শীর্ষে এবং অসংখ্য প্রজন্মের উচ্চতায় অবস্থান করছেন; এটি একটি অনন্য, অনন্য ধর্ম, যার মানে সেন্ট জ্ঞানেশ্বর!
ব্রাহ্ম সাম্রাজ্যের চক্রবর্তী, মাথা gunthita করত অসাধারণ কাব্যিক প্রতিভা rasasiddha মহাকবি, মহান দার্শনিক, মহান সন্ত, dissociative কিছু উদ্বেগ স্থূল visvakekalyanaki bhutadayavadi paramesvarabhakta, পূর্ণ jnanakamurtimanta প্রতীক, sriviththalaka pranasakha – একটি sabdomem তাদের varnanakiya হয়; কিন্তু মনে হচ্ছে, শব্দ সংগ্রহটি পুরোপুরি বর্ণনা করার জন্য অসম্পূর্ণ। সেন্ট চক্মেলা নিম্নলিখিত কথাগুলোতে তাদের প্রশংসা করেন। ভারতীয় সংস্কৃতি ও সভ্যতার, আত্মিক জ্ঞান পুরুষদের martanda যুগের সন্ত যা DNYANESHWAR জ্ঞান rasmiyom এছাড়াও সমাজ আজ অত্যাচারিত তার গর্বিত। সমন্বয় ও শ্বশুরের বার্তা তাদের বার্তা মাধ্যমে সমাজে পরিচালিত হচ্ছে।
Dnyaneshwar Bhadrapad উপর ক্ষীয়মাণ শেষ ভাগে 1275 খ্রিস্টাব্দে মহারাষ্ট্র আওরঙ্গবাদ জেলার পাইথান কাছাকাছি apegamva জন্মগ্রহণ করেন। তার বাবার নাম এবং মায়ের নাম Vittal Rukmini প্যান্ট মহিলা ছিলেন। মুক্তাবাঈ তার বোন ছিল তাঁর ভাই নিভতিনাথ ও সোপাদদেব উভয়ই ছিলেন প্রকৃতির প্রকৃতির।
তাঁর পিতা অবসর অর্ডার মাস্টার মধ্যে যুবক মুক্তি অধিকৃত কিন্তু মনুষ্যসৃষ্ট জীবন থেকে আবার শুরু করতে ছিল। এই ঘটনা সমাজের দ্বারা স্বীকৃত ছিল না এবং তাদেরকে সমাজ থেকে বহিষ্কার করা হয়েছিল। এটা ভর্ত্সনা DNYANESHWAR বাবা করেনি এবং সন্তানের মাথা উঁচু DNYANESHWAR তার বাবা সবসময় ছায়া ছিল।
ঐ দিন, সেখানে সংস্কৃত অনেক গ্রন্থে ছিল এবং সাধারণ জনগণের সংষ্কৃত হাতা উজ্জ্বল সন্তান DNYANESHWAR জ্ঞান কেবল খোলা যে ভগবত গীতা ভাষ্য এর রাবার রচনা, পাবলিক ভাষা 15 বছর বয়সে মারাঠি বই নামক জানেন না। সাধুদের সমসাময়িক namdev করা হয় এবং ভাল লোকদের জ্ঞান-ভক্তি তার রাষ্ট্রীয় সফরে সঙ্গে পরিচিত এবং সমতার প্রচার মনের। যাইহোক, এটা 21 বছর বয়সে একজন মহান সন্ত ও bhaktakavi parityagakara এই নশ্বর জগতের samadhista পরিণত হয়েছে।
jnanesvaraji একটি খুব ছোট বয়স মুখোমুখি বিভিন্ন সংকট, জাতি থেকে বাদ দেওয়া। তাদের সাথে বসবাস করার জন্য তাদের একটি কুটিরও সঠিকভাবে ছিল না। সন্তদের সন্তানদের আহ্বান করে সমগ্র দুনিয়া তাদের অবজ্ঞা করে। মানুষ তাদের সব যন্ত্রণার দিয়েছেন, কিন্তু তারা সারা বিশ্বের অমৃত সেচ করেছে। বছরের পর বছর ধরে, বাল ভাগীরথ কঠোর কঠোর পরিশ্রম চালিয়ে যান। তাদের উপকরণ গঙ্গা সাগর পুত্র ছাই ও পরে লোকদের bandhavom মাধ্যমে সংরক্ষণ করা হয়েছে। ভাভার্থ দীপিকার আগুন জ্বলছে!
সেই আলোটি এত চমৎকার যে আলো জ্বলছে আলো এত চমৎকার যে কেউ তাদের পছন্দ করে না, আলো সবাইকে পায়। জ্ঞানেশ্বরীর বিশাল সাহিত্যের যেকোন জায়গায় যে কোনও বিরুদ্ধে আপত্তি নেই। রাগ, রাগ, ঈর্ষা, ঈর্ষা কোন রাগ আছে। বিস্তৃত জ্ঞানেশ্বরী ক্ষমা করার সম্পূর্ণ বক্তব্য।
ছোট বোন jnanesvaraji অধিকার Muktabai একটি বড় বিষয়। এটি এমন এক কিংবদন্তি যে একবার দুষ্টু ব্যক্তি জ্ঞানেশ্বরজকে অপমান করেছিলেন। তিনি খুব দু: খিত ছিলেন এবং তিনি ঘরে বসে দরজা বন্ধ করে দিলেন। যখন সে দরজা খুলে দিতে অস্বীকার, তারপর যারা এটা অনুরোধ করা এর Muktabai শবাধার মারাঠি (আস্ত দরজা) এ আস্ত নাম ativikhyata হয়।
পুনরুদ্ধার প্রাপ্তি:
নিম্নলিখিত দিনগুলিতে DNYANESHWAR সঙ্গে মাস্টার Nivrittinath gaiginatha বড় ভাই পূরণ করা হয়। তিনি ভিঠাল প্যান্টের পরামর্শক ছিলেন। তিনি নিভিতনাথকে যোগব্যায়াম পথ এবং কৃষ্ণের উপাসনা শুরু করতে শিখিয়েছিলেন। পরে নিভিতনাথ জ্ঞানেশ্বরকেও জানালেন। তারপর এই লোকেরা পন্ডিতদের কাছ থেকে পবিত্রতা অর্জনের লক্ষ্যে পাইথান পৌঁছেছিল। সেখানে তাঁর থাকার দিনগুলিতে জ্ঞানেশ্বরের অনেক চমৎকার গল্প রয়েছে।
বলেছেন, তার মাথা, বেদ তাঁর মুখ থেকে মন্ত্র দ্বারা মহিষ উচ্চারণ তৈরি গায়ে হাত নির্বাণ। পোলস যারা মহিষ মারা গেছে, তার লেজ DNYANESHWAR শরীরের উপর সঁজাত। পণ্ডিতেরা সর্বদ্রষ্টা পাইথান DNYANESHWAR এবং তার ভাইয়ের প্রতি শুদ্ধিপত্র দিলেন। এখন তাঁর খ্যাতি তাঁর গ্রামে পৌঁছেছিল। সেখানেও তিনি উষ্ণ অভ্যর্থনা জানালেন।
পিতামাতার মৃত্যু:
Sann একজন ব্যক্তি হতে কিন্তু বিদ্যমান মানুষগুলির কারণে পিতা Vittal DNYANESHWAR প্যান্ট বর্জন করা হয়েছে। তারা প্রাযশ্চিত্ত করতে প্রস্তুত, sastrakarom বলেন যে তারা তার পুত্র পবিত্র থ্রেড রাখা যাবে না শরীর ও আক্ষেপ ত্যাগ করার কোনো অতিরিক্ত হবে না এবং। প্রয়াগ ত্রিবেণী সঙ্গম এ Vittal প্যান্ট তার স্ত্রীর সাথে জীবনে হাঁটা দ্বারা তাকে স্ব দেওয়া। শিশু অনাথ হয়ে ওঠে। মানুষ তাদের গ্রামে থাকতে দেয় না। এখন তার সামনে তার পেট বাড়াতে কোন উপায় ছিল না।
বই:
মারাঠি ভাষায় মহারাষ্ট্র সন্ত কবি DNYANESHWAR দ্বারা hatched srimadabhagavatagita লেখা প্রথম বই সমালোচনামূলক ovibaddha হয়। বস্তুত, এটা কাব্যিক বক্তৃতা DNYANESHWAR তার মনিবের Nivrittinath অন্যান্য পয়লা প্রদর্শন করার ছিল না। এই ট্রিপ 9 700 000 oviyom মারাঠি ভাষার মূল আয়াতে গীতা খুব প্রাণবন্ত হল তার ব্যাখ্যা। একমাত্র পার্থক্য হ’ল শ্রী শঙ্করচার্য!
গীতার মত একই আদর্শ নয়। প্রকৃতপক্ষে গীতার ভক্তদিপিকা।
এই ভাষ্য বা ভাষ্য দানেশ্বর জীর স্বাধীন বুদ্ধি উপহার। কবি এর আত্মজীবনী মূল গীতার গান রচনা ও রচনা বিষয়ে অনেক জায়গায় হাজির হয়েছে। প্রাথমিক অধ্যায়ে সমালোচনা সংক্ষিপ্ত, কিন্তু যথাক্রমে, জ্ঞানেশ্বর জীর প্রতিভা উদ্ভূত হয়েছে। শ্রোতাদের Gurubkti প্রার্থনা, মারাঠি ভাষার গর্ব, গীতা, কৃষ্ণ এবং অর্জুন প্রকৃত স্নেহ এবং আরো বিষয় বাখান বিশেষ করে Jnaneswara দ্বারা পুলকিত হয়।
তাদের ব্যাখ্যা করার সময়, জ্ঞানেশ্বরের কণ্ঠ আক্ষরিকভাবে চিঠি সাহিত্যের অভিযোগের সাথে জড়িত। এটা সত্য যে, অনেক কাব্যগ্রন্থ গ্রন্থগুলি ভাগভাদ গীতা দ্বারা লিখিত ছিল। তার নির্দিষ্ট গুণাবলী দরুন তাদের স্থান Tthapit ড ণ রাজ্য ণ ণ সঠিক কথায় সেরা হিসেবে তাদের নির্মাতারা রানাডে বলবে বৃত্তি, কবিতা এবং ধার্মিকতা ‘gyaneshwari’ শ্রেষ্ঠ গীতা সব এই তিনটি দিক কমেন্ট্রী ।

Contact Us

Name

Email *

Message *